10টি কারণে আপনার অস্থায়ী মেইল ​​ব্যবহার করা উচিত?

10টি কারণে আপনার অস্থায়ী মেইল ​​ব্যবহার করা উচিত?
প্রকাশিত : 27 Apr 2024

10টি কারণে আপনার অস্থায়ী মেইল ​​ব্যবহার করা উচিত?

আমরা জানি যে বিশ্ব দ্রুত দ্রুত বৃদ্ধি পাচ্ছে এবং আজকাল ওয়েবসাইটের সংখ্যা এতটাই এগিয়ে যাচ্ছে যে আমরা এটি কল্পনাও করতে পারি না। যেহেতু ওয়েবসাইটগুলির সংখ্যা এত দ্রুত বাড়ছে আমরা সেগুলি কীভাবে ব্যবহার করব তা জানি না। আপনি যেমন জানেন ফেসবুক, ইনস্টাগ্রাম, টুইটার ইত্যাদি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের ওয়েবসাইট রয়েছে। এই ওয়েবসাইটগুলি থেকে লোকেরা পরিচিত হয়, তবে তারা অন্যগুলি সম্পর্কে জানে না। যারা আপনার তথ্য চুরি করতে পারে এবং আপনার কোন ধারণাই থাকবে না। এখন এই জায়গায়, ইমেইলের ব্যবহার চলে এসেছে আসুন এগিয়ে যাই এবং সম্পূর্ণ জ্ঞান পড়ি

Tempp মেইল কি?

Temp mals হল একটি বিনামূল্যের ইমেল-প্রদানকারী পরিষেবা যা লোকেদের সেই ওয়েবসাইটগুলিতে সাইন আপ করতে সক্ষম করে যেগুলির ডেটা গোপনীয়তার ঝুঁকি বেশি। আপনি আপনার ডেটা সুরক্ষিত করতে চান বা ওয়েবসাইটের মালিকের কাছ থেকে আপনার ব্যক্তিগত তথ্য লুকিয়ে রাখতে চান অস্থায়ী মেল আপনাকে এই প্রক্রিয়াতে সাহায্য করবে। চলুন শীর্ষ 10টি কারণের দিকে যাওয়া যাক যা আপনার অস্থায়ী মেইল ব্যবহার করা উচিত

ব্যক্তিগত তথ্য গোপন রাখা হচ্ছে

অস্থায়ী ইমেল পরিষেবা ব্যবহার করে আপনি ওয়েবসাইটের সাথে একটি সুরক্ষিত সংযোগ পেতে চলেছেন এবং আপনি উদ্বিগ্ন না হয়ে ওয়েবসাইটের একই সুবিধাগুলি ব্যবহার করতে পারেন৷

বেনামী এবং গোপনীয়তা

ওয়েব ব্রাউজ করার সময়, অনেক সাইটের একটি অ্যাকাউন্ট বা প্রোফাইল তৈরি করার জন্য একটি ইমেল ঠিকানা প্রয়োজন। যাইহোক, আপনি আপনার প্রধান ব্যক্তিগত ইমেল প্রদান করতে চান না যা আপনি গুরুত্বপূর্ণ যোগাযোগের জন্য নিয়মিত ব্যবহার করেন। অস্থায়ী ইমেলগুলির মাধ্যমে, আপনি আপনার আসল পরিচয় প্রকাশ না করেই ফোরাম, চ্যাট এবং অন্যান্য অপ্রয়োজনীয় পরিষেবাগুলির জন্য সাইন আপ করতে পারেন৷ এটি আপনাকে আপনার প্রাথমিক ইমেল ব্যক্তিগত এবং সুরক্ষিত রেখে অবাধে ব্রাউজ করতে এবং বেনামে অংশগ্রহণ করতে দেয়৷

নিরাপদ অনলাইন শপিং

অনলাইনে কেনাকাটা করার সময়, অনেক খুচরা বিক্রেতা অর্ডার এবং ডেলিভারি নিশ্চিতকরণ পাঠাতে একটি ইমেল জিজ্ঞাসা করবে। সুবিধাজনক হলেও, এটি ওয়েবসাইটে সম্ভাব্য ডেটা লঙ্ঘনের জন্য আপনার প্রধান ইমেলটিকেও প্রকাশ করে। কেনাকাটার জন্য একটি অস্থায়ী ইমেল ব্যবহার করে, যেকোনও ফাঁস হওয়া বিশদ শুধুমাত্র সেই অস্থায়ী ঠিকানাকে প্রভাবিত করে, আপনার পরিচয় এবং আর্থিক অ্যাকাউন্টের সাথে সংযুক্ত না হয়ে। যদি সবচেয়ে খারাপ হয়, শুধুমাত্র অস্থায়ী ইমেল ঝুঁকিতে থাকে এবং আপনার প্রধান ইনবক্স নয়।

নিরাপদ অনলাইন অ্যাকাউন্ট

যদিও ব্যাঙ্কিং এবং বিলগুলির মতো গুরুত্বপূর্ণ অ্যাকাউন্টগুলির জন্য আপনার আসল ইমেল ব্যবহার করা প্রয়োজন, কম সমালোচনামূলক অনলাইন প্রোফাইলগুলির অগত্যা এটির প্রয়োজন নেই৷ উদাহরণস্বরূপ, ফোরাম পোস্টিং, অনলাইন গেমিং আইডি এবং সামাজিক মিডিয়া উপস্থিতি আপনার প্রাথমিক ইমেল প্রকাশ করতে পারে। অস্থায়ী ঠিকানাগুলি ব্যবহার করে, সাইট হ্যাক বা ডেটা ফাঁসের ক্ষেত্রে আপনার আসল ইমেল ঠিকানা এই কম গুরুত্বপূর্ণ অনলাইন পরিচয়গুলিতে সর্বজনীনভাবে দৃশ্যমান হয় না।

চাকরির আবেদন এবং প্রতিযোগিতা

চাকরির জন্য আবেদন করার সময় বা অনলাইনে পুরস্কার প্রতিযোগিতায় প্রবেশ করার সময়, সাইটগুলি সাধারণত সম্ভাব্য প্রার্থীদের সাথে যোগাযোগ করার জন্য একটি ইমেল চাইবে। আপনার পরিচয়ের সাথে সংযুক্ত ইমেল সরবরাহ করার পরিবর্তে, অস্থায়ী ঠিকানাগুলি এই ব্যক্তিগত তথ্যটিকে এত ব্যাপকভাবে ভাগ করা থেকে বাধা দেয়৷ তারা ইমেল ঠিকানা বিশৃঙ্খলা ছাড়াই একাধিক চাকরি বা এন্ট্রিতে আবেদন করার অনুমতি দেয়। আপনি প্রক্রিয়ায় অগ্রসর হলে, আপনি আপনার প্রকৃত যোগাযোগের বিবরণ প্রদান করতে পারেন।

প্রোফাইল সমাপ্তির প্রয়োজনীয়তা

কিছু ওয়েবসাইট বা পরিষেবা আরও অ্যাক্সেস বা ব্যবহারের অনুমতি দেওয়ার আগে একটি ইমেল ঠিকানা ক্ষেত্র পূরণ করতে চায়। অস্থায়ী ইমেলগুলি সম্পূর্ণরূপে ব্যক্তিগত বিবরণ নিবন্ধন না করেই ব্রাউজ, গবেষণা বা সামগ্রী অ্যাক্সেস করতে চাইলে এই প্রয়োজনীয়তাকে বাইপাস করতে সহায়তা করে। আপনি প্রস্তুত হওয়ার আগে এটি বিপণন তালিকায় যোগ করা এড়িয়ে যায়।

ভবিষ্যতের প্রতিশ্রুতি এড়িয়ে চলা

অনেক ওয়েবসাইট একটি প্রদত্ত ইমেল ব্যবহার করে পরবর্তীতে পরিষেবা এবং পণ্যগুলিকে পুনরায় বিপণন করতে পারে৷ এমনকি যদি আপনি শুধুমাত্র একটি সংক্ষিপ্ত ট্রায়াল চান বা একবার কিছু পরীক্ষা করতে চান, তাদের কাছে এখন ফাইলে আপনার যোগাযোগের বিশদ রয়েছে৷ একটি অস্থায়ী ইমেলের মাধ্যমে, ভবিষ্যতের ইমেলগুলি আপনাকে এমন একটি পরিষেবার সাথে পুনরায় সংযুক্ত করার চেষ্টা করার কোনো ঝুঁকি নেই যা আপনি আর আগ্রহী নন৷ আপনি আপনার মূল ইনবক্সে কোনো ফলো-আপ ইমেল বিশৃঙ্খল না হয়েই আপনার উদ্দেশ্য সম্পূর্ণভাবে সম্পূর্ণ করতে পারেন৷

ওয়েবসাইট ফাংশন পরীক্ষা করা

একজন ওয়েব ডেভেলপার বা ডিজাইনার হিসাবে, আপনি একটি ক্লায়েন্টের সাইটে নির্দিষ্ট ইমেল ফাংশন কিভাবে কাজ করে তা পরীক্ষা করতে চাইতে পারেন। একটি অস্থায়ী ঠিকানায় পরীক্ষার ইমেল পাঠানো আপনার আসল ইনবক্স আটকে না রেখে সাইনআপ নিশ্চিতকরণ, পাসওয়ার্ড রিসেট, অর্ডার রসিদ এবং আরও অনেক কিছুর মতো সমস্যা সমাধানের অনুমতি দেয়। এটি পরীক্ষার প্রক্রিয়া চলাকালীন আপনার প্রাথমিক ইমেলের কোনও দুর্ঘটনাজনিত এক্সপোজার এড়ায়। অস্থায়ী ইমেলগুলি ইমেল বৈশিষ্ট্যগুলির স্যান্ডবক্স পরীক্ষার জন্য উপযুক্ত।

দীর্ঘ নিবন্ধন ফর্ম পরিত্যাগ

হতাশা একটি দীর্ঘ নিবন্ধন প্রক্রিয়ার মধ্য দিয়ে অর্ধেক সময়ে সেট করতে পারে, বিশেষ করে যদি এটি অতিরিক্ত তথ্যের দাবি করে। একটি অস্থায়ী ইমেলের মাধ্যমে, আপনি প্রদত্ত ইমেলটি নষ্ট না করার জন্য ক্লান্তিকর সাইনআপগুলি সম্পূর্ণ করতে বাধ্য বোধ করবেন না। আপনি কোনো প্রতিশ্রুতি ছাড়াই আংশিকভাবে জাহাজ পরিত্যাগ করতে মুক্ত, যেহেতু ইমেলটি যাইহোক বাতিল করা হবে৷ এটি সাইট, অ্যাপস বা সফ্টওয়্যারকে অনেক কম বাজি ধরে চেষ্টা করে।

বেনামে সংবেদনশীল বিষয় নিয়ে আলোচনা করা

কিছু অনলাইন ফোরামে আলোচনাগুলিকে আরও ভালভাবে গোপন রাখা হয়, যেমন স্বাস্থ্য সমস্যা, ব্যক্তিগত সমস্যা বা বিতর্কিত মতামত। এই ধরনের ব্যক্তিগত পোস্টের পাশে আপনার আসল ইমেল প্রকাশ করা ঝুঁকি সনাক্তকরণ। একটি অস্থায়ী ঠিকানা আপনাকে অবাধে বেনামে সম্প্রদায়গুলিতে নিযুক্ত হতে দেয় চিন্তা না করে ইমেলটি আপনার পরিচয়ে ফিরে আসতে পারে৷ একটি অনলাইন সমর্থন নেটওয়ার্ক থেকে উপকৃত হওয়ার সময় গোপনীয়তা বজায় রাখা হয়।

আমাদের বিনামূল্যের অস্থায়ী ইমেল পরিষেবা:

Tempp-mails আমাদের বিনামূল্যের অস্থায়ী ইমেল পরিষেবাগুলির সমস্ত সমস্যার সমাধান প্রদান করে৷ আশা করি আপনি আপনার অনলাইন এবং ডিজিটাল জীবনে এগুলি ব্যবহার করতে চান। আমরা আমাদের পরিষেবার জন্য শূন্য চার্জ করছি। তাই আমরা চাই আপনি আপনার বন্ধুদের সাহায্য করার জন্য এই নিবন্ধটি শেয়ার করুন যাতে তারা এই ধরনের অনলাইন বিনামূল্যে পরিষেবা সম্পর্কে সচেতন হতে পারে।

উত্তর দিন